• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

২২ বছর পর হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার  

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ২০:৩২
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী থানা পুলিশের অভিযানে দীর্ঘ ২২ বছর পরে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহুবর রহমানকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার(২ ফেব্রুয়ারি) দুপুরে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাতে রংপুর শহরের বস্তি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আসামি মহুবর রহমান উপজেলার মহিষখোচা ইউনিয়নের চর গোবর্দ্ধন গ্রামের মনসুর আলীর ছেলে।

পুলিশ জানান, গরু ক্ষেতের ফসল খাওয়া নিয়ে সংঘর্ষে ১৯৯৯ সালের ২৭ মে স্থানীয় আফজাল হোসেন নামে একজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় কাচু শেখ বাদি হয়ে আদিতমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় মহুবর রহমান ও তার বাবা মনসুর আলীকে আসামি করা হয়। ঘটনার দিনই এলাকা থেকে পালিয়ে যান প্রধান আসামি মহুবর রহমান।

২০০৩ সালে মামলার রায়ে মহুবর রহমান ও তার বাবাকে যাবজ্জীবন সাজা প্রদান করেন আদালত। বাবা মনসুর আলী গ্রেপ্তার থাকায় তাকে কারাগারে পাঠানো হয়। তিনি ১৪ বছর সাজা ভোগ করলে সরকার তার বাকি সাজা মওকুফ করেন। তবে মহুবর রহমান পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

ঘটনার দিন থেকে পলাতক মহুবর রহমান দীর্ঘ ২২ বছর কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকায় শরীরের গঠন পরিবর্তন করে দিনমজুরের কাজ করে আত্মগোপনে থাকেন। যার ফলে দীর্ঘ দিন ধরে তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অবশেষে তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার মহুবর রহমানকে গ্রেপ্তার করা হয়।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোক্তারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তার মহুবর রহমানকে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।


পূর্বপশ্চিম/এএন

লালমনিরহাট,হত্যা মামলার আসামি গ্রেফতার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close